কলকাতা সহ দক্ষিণবঙ্গে দিনভর বৃষ্টি, শুক্রে হাওয়া বদলের পূর্বাভাস https://ift.tt/vosiP5h - MAS News bengali

কলকাতা সহ দক্ষিণবঙ্গে দিনভর বৃষ্টি, শুক্রে হাওয়া বদলের পূর্বাভাস https://ift.tt/vosiP5h

দক্ষিণবঙ্গে ধীরে ধীরে 'কামব্যাক' বর্ষার! অনুঘটক ছিল নিম্নচাপ। এরপর থেকেই সক্রিয় মৌসুমী বায়ু। জেলায় জেলায় বিক্ষিপ্তভাবে চলছে বৃষ্টিপাত। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, বৃহস্পতিবার পর্যন্ত দক্ষিণবঙ্গে হতে পারে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত। আপাতত ভারী বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই। তবে শুক্রবার থেকে দক্ষিণবঙ্গে ফের হাওয়া বদলের সম্ভাবনা। কমবে বৃষ্টি, ধীরে ধীরে তাপমাত্রা বাড়তে পারে। অন্যদিকে, উত্তরবঙ্গে আপাতত বৃষ্টিপাতের পরিমাণ কমবে। ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। শুক্রবার পর্যন্ত মৎস্যজীবীদের জন্য জন্য জারি করা হয়েছে সতর্কবার্তা।

কেমন থাকবে কলকাতার আবহাওয়া?

বুধবার সকাল থেকেই কলকাতার আকাশ আংশিক মেঘলা। দিনভর শহরে বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তাপমাত্রা কমলেও আপেক্ষিক আর্দ্রতার জন্য অস্বস্তি বাড়বে। তবে এ দিন কলকাতায় ভারী বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই।বুধবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩১ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। মঙ্গলবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ০.৭ ডিগ্রি সেলসিয়াস কম এবং বুধবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ০.৯ ডিগ্রি সেলসিয়াস বেশি। এদিন বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ সর্বাধিক ৯৬ শতাংশ এবং সর্বনিম্ন ৭৬ শতাংশ। শুক্রবার থেকে কলকাতায় কমবে বৃষ্টিপাত।

কেমন থাকবে দক্ষিণবঙ্গের আবহাওয়া?

বুধবার দক্ষিণবঙ্গের সমস্ত জেলাগুলিতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। শুক্র এবং শনিবারও দক্ষিণবঙ্গে রয়েছে দুর্যোগের পূর্বাভাস। শুক্রে কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে রয়েছে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস। শনিবার পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, মেদিনীপুর, কলকাতা এবং দক্ষিণ ২৪ পরগনাতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। অন্যান্য জেলাগুলিতে বৃষ্টিপাতের সম্ভাবনা কম।

কেমন থাকবে উত্তরবঙ্গের আবহাওয়া?

চলতি বর্ষায় একদিকে যখন দক্ষিণবঙ্গে বৃষ্টির ঘাটতি রয়েছে সেই সময় উত্তরবঙ্গে অপেক্ষাকৃত বেশি বৃষ্টি হয়েছে। বুধবার থেকেই উত্তরবঙ্গে কমবে বৃষ্টিপাতের পরিমাণ। শনিবার থেকে ফের বৃষ্টি বাড়তে পারে বলে মনে করছেন আবহবিদরা। এ দিন দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কালিম্পং এবং কোচবিহারে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে।


from Bengali News, বাংলা নিউজ, বাংলায় সর্বশেষ খবর, Live Bengali News, Bangla News, Ajker Bengali Khabar - Eisamay https://ift.tt/FjakbLw
Previous article
Next article

Leave Comments

Post a Comment

ads

Articles Ads 1

ads

Advertisement Ads