ঘনিয়েছে নিম্নচাপ, ধেয়ে আসছে ঘূর্ণাবর্ত! রবিবার বৃষ্টি কোন কোন এলাকায়? https://ift.tt/nIEdtSA - MAS News bengali

ঘনিয়েছে নিম্নচাপ, ধেয়ে আসছে ঘূর্ণাবর্ত! রবিবার বৃষ্টি কোন কোন এলাকায়? https://ift.tt/nIEdtSA

বর্ষায় বিপর্যস্ত গোটা দেশ। কোথাও বন্যা, কোথাও হড়পা বান তো কোথাও আবার অতি বৃষ্টিতে ভূমিধস। দিল্লিতে ফের একবার যমুনা নদীর জল বিপদসীমা অতিক্রম করেছে। গুজরাটে বন্যা পরিস্থিতি। উত্তরকাশীতে ভারী বৃষ্টিপাতের জেরে ধসে আটকে বহু মানুষ। ভেঙে বাড়ি-ঘর, বন্ধ রাস্তা। নেই বিদ্যুৎ পরিষেবা। মহারাষ্ট্রেও চলছে নাগাড়ে বৃষ্টি, সঙ্গে ভূমিধস। মৃত্যু হয়েছে বহু মানুষের। কোন কোন অঞ্চলে অ্যালার্ট জারি করেছে IMD?

কোন কোন রাজ্যে জারি অ্যালার্ট?

রবিবার মাত্রাতিরিক্ত বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে গুজরাটে। লাল সতর্কতা জারি রয়েছে একাধিক অঞ্চলে। পাশাপাশি গোয়া, মহারাষ্ট্র, গুজরাট এবং কর্নাটকেও ভারী রয়েছে রবিবার।

ধেয়ে আসছে একের পর এক ঘূর্ণাবর্ত

অন্যদিকে, দক্ষিণ পূর্ব বিদর্ভ এবং সংলগ্ন ছত্তিশগড়ে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। পাশাপাশি বর্ষার বৃষ্টি বর্তমানে দক্ষিণ পশ্চিম ভারতে বেশি দাপট দেখাচ্ছে। জয়সলমীর, দেসা, রতলাম, বেতুল, চন্দ্রপুর, কন্ডাগাঁও এবং গোপালপুরের উপর দিয়ে দক্ষিণ পশ্চিম এবং উত্তর আন্দামান সাগরে বৃষ্টিপাত চলবে। একইসঙ্গে আরও একটি ঘূর্ণাবর্ত রয়েছে দক্ষিণ পশ্চিম মধ্য প্রদেশ এবং সংলগ্ন দক্ষিণ পূর্ব রাজস্থান এবং উত্তর পূর্ব গুজরাটের উপর। আরও একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে পশ্চিম মধ্য এবং সংলগ্ন মধ্য বঙ্গোপসাগর পর্যন্ত। যার জেরে দক্ষিণ ওডিশা, উত্তর অন্ধ্র প্রদেশে সোমবার থেকে ভারী বৃষ্টিপাত শুরু হবে।

কবে কোন রাজ্যে ভারী বৃষ্টি?

উত্তর ভারত- বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হবে জম্মু ও কাশ্মীর, লাদাখে। হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ডে রবিবার ও সোমবার ভারী বৃষ্টি হবে। পঞ্জাবে ভারী বৃষ্টি হবে ২৫ এবং ২৬ জুলাই। হরিয়ানা, চণ্ডীগড়, দিল্লিতে রবি, সোম ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা। বৃষ্টি বাড়বে বুধবার থেকে। রাজস্থানে বৃষ্টি বাড়বে মঙ্গলবার থেকে। মধ্য ভারত- দিনভর হালকা থেকে মাঝারি এবং বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হবে গোটা মধ্য ভারত জুড়েই। আগামী পাঁচদিন বজায় থাকবে এই অবস্থা। পশ্চিম ভারত- বিক্ষিপ্তভাবে ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে কঙ্কন, গোয়া উপকূলে। মধ্য প্রদেশে বৃষ্টিপাত হবে রবিবার থেকে বুধবার পর্যন্ত। সৌরাষ্ট্র এবং কচ্ছে বৃষ্টি হবে রবি এবং সোমবার। আগামী দুই দিন মুম্বইতে ভারী বৃষ্টির সতর্কতা। দক্ষিণ ভারত- অন্ধ্র প্রদেশ এবং তেলঙ্গানা উপকূলেও ভারী বৃষ্টিপ পূর্বাভাস রয়েছে রবি ও সোমবার। কর্নাটকের উপকূলবর্তী এলাকায় বৃষ্টিপাত চলবে ২৬ জুলাই পর্যন্ত। তামিলনাড়ু ও পুদুচেরীতে বৃষ্টি বাড়বে রবিবার থেকে। পূর্ব ভারত- রবি ও সোমবার ভারী বৃষ্টি হবে ওডিশায়। ভারী বৃষ্টি হবে আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জেও। পশ্চিমবঙ্গ এবং সিকিমে ভারী বৃষ্টি চলবে ২৬ জুলাই পর্যন্ত। উত্তপ পূর্ব ভারত- নাগাল্যান্ড, মিজোরাম এবং ত্রিপুরায় আগামী ২৬ জুলাই পর্যন্ত বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। অসম, মেঘালয় এবং অরুণাচল প্রদেশে বৃষ্টি হবে রবি ও সোমবার।


from Bengali News, বাংলা সংবাদ, আজকের বাংলা খবর, Live Bangla News, News in Bangla, Bengali News Today - Ei Samay https://ift.tt/UVe5RPO
Previous article
Next article

Leave Comments

Post a Comment

ads

Articles Ads 1

ads

Advertisement Ads