বেলুড় পরিদর্শনে রাষ্ট্রপতি, বন্ধ একাধিক রাস্তা, অফিস টাইমে কোন রুট ধরবেন? https://ift.tt/PI6CiKX - MAS News bengali

বেলুড় পরিদর্শনে রাষ্ট্রপতি, বন্ধ একাধিক রাস্তা, অফিস টাইমে কোন রুট ধরবেন? https://ift.tt/PI6CiKX

দু'দিনের বঙ্গ সফরে বাংলায় এসেছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। সোমবারের পর মঙ্গলবারও তাঁর একাধিক কর্মসূচি রয়েছে। ফলে এদিনও সকাল থেকেই একগুচ্ছ ট্রাফিক পরিবর্তন এনেছে লালবাজার। একাধিক রাস্তা বন্ধ থাকার পাশাপাশিই যান চলাচলের জন্য় বিকল্প ব্যবস্থাও রেখেছে কলকাতা ট্রাফিক পুলিশ। কলকাতার পাশাপাশি হাওয়া সিটি পুলিশের তরফেও একগুচ্ছ বন্দোবস্ত রাখা হয়েছে রাষ্ট্রপতির সফর ঘিরে।

কোন কোন রুট বন্ধ?

জানা গিয়েছে, এদিন সকালে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু যাবে বেলুড় মঠ দর্শনে। তারপর রেসকোর্সে ফিরে সেখান থেকে কপ্টারে চেপে যাবেন শান্তিনিকেতনে। আর সেই কারণেই কলকাতা এবং হাওড়া শহরকে কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে। লালবাজারের তরফে জানানো হয়েছে, মঙ্গলবার সকাল সাড়ে ৭টা থেকেই কলকাতা শহরে যান নিয়ন্ত্রণ করা হয়েছে। দুপুর ১২টা নাগাদ শান্তিনিকেতনে নামবে রাষ্ট্রপতির কপ্টার। কলকাতা থেকে বিশেষ নিরাপত্তায় শান্তিনিকেতনের বিনয় ভবন সংলগ্ন কুমিরডাঙার মাঠে পৌঁছবেন মুর্মু। রবীন্দ্র ভবন, কলাভবন ও আশ্রম প্রাঙ্গণ পরিদর্শনের পর দুপুর ৩টেয় আম্রকুঞ্জের জহরবেদিতে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে যোগদান করবেন তিনি। > উত্তর এবং দক্ষিণমুখী রেড রোড, উত্তর এবং দক্ষিণমুখী খিদিরপুর রোড, দ্বিতীয় হুগলি সেতুতে যান চলাচল নিয়ন্ত্রিত হবে সকাল ৯টা ১০ মিনিট পর্যন্ত।

বিকল্প কোন রাস্তা ধরবেন?

> দক্ষিণমুখী রেড রোডের বিকল্প পথ মেয়ো রোড-ডাফরিন রোড-আউট্রাম রোড অথবা স্ট্র্যান্ড রোড। > উত্তরমুখী রেড রোডের বিকল্প পথ জওহরলাল নেহরু রোড। > উত্তরমুখী খিদিরপুর রোডের বিকল্প পথ সেন্ট জর্জেস গেট রোড-স্ট্র্যান্ড রোড। > দক্ষিণমুখী খিদিরপুর রোডের বিকল্প পথ স্ট্র্যান্ড রোড-সেন্ট জর্জেস গেট রোড। > দ্বিতীয় হুগলি সেতুর বিকল্প পথ স্ট্র্যান্ড রোড-হাওড়া ব্রিজ।পাশাপাশি, সকাল ৮টা ৪০ মিনিট থেকে সকাল ১১টা ১৫ মিনিট পর্যন্ত যান নিয়ন্ত্রণ করা হবে এজেসি বোস রোড, এজেসি বোস উড়ালপুল এবং মা উড়ালপুলে।

বিকল্প পথ

> এজেসি বোস রোডের বিকল্প পথ সেন্ট জর্জেস গেট রোড-স্ট্র্যান্ড রোড> এজেসি বোস উড়ালপুলের বিকল্প এজেসি বোস রোড> মা উড়ালপুলের বিকল্প পথ পার্ক সার্কাস কানেক্টরএকইসঙ্গে সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত উত্তরমুখী খিদিরপুর রোড এবং দক্ষিণমুখী খিদিরপুর রোডে যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

বিকল্প পথ

> উত্তরমুখী খিদিরপুর রোডের বিকল্প পথ সেন্ট জর্জেস গেট রোড-স্ট্র্যান্ড রোড> দক্ষিণমুখী খিদিরপুর রোডের বিকল্প পথ স্ট্র্যান্ড রোড-সেন্ট জর্জেস গেট রোড।

তৎপর হাওড়া সিটি পুলিশও

বেলুড় মঠে রাষ্ট্রপতি পৌঁছনোর আগেই আঁটসাঁট নিরাপত্তার বন্দোবস্ত করা হয়েছে। সকাল থেকেই হাওড়া সিটি পুলিশের নগরপাল সহ অন্য আধিকারিকরা রাস্তায় রয়েছেন। রামকৃষ্ণদেবের মূল মন্দির, মা সারদাদেবীর মন্দির সহ স্বামীজি এবং ব্রহ্মানন্দজীর মন্দির পরিদর্শন করবেন তিনি। পাশাপাশি অধ্যক্ষ মহারাজের সঙ্গেও সাক্ষাতের সম্ভাবনা রয়েছে। সকাল ন'টা থেকে সাড়ে নটা পর্যন্ত মঠেই থাকার কথা রাষ্ট্রপতির। বালি এবং বেলুড় অঞ্চল সর্বোচ্চ নিরাপত্তা বলয়ে মুড়ে ফেলা হয়েছে।


from Bengali News, বাংলা খবর, Bangla News, Ajker Khobor, Latest Bengali News - Ei Samay https://ift.tt/dYXtLKq
Previous article
Next article

Leave Comments

Post a Comment

ads

Articles Ads 1

ads

Advertisement Ads