ভ্যাপসা গরমকে সঙ্গী করেই দিন শুরু, বিকেলে স্বস্তি ফেরাবে কালবৈশাখী? https://ift.tt/hZwKG1d - MAS News bengali

ভ্যাপসা গরমকে সঙ্গী করেই দিন শুরু, বিকেলে স্বস্তি ফেরাবে কালবৈশাখী? https://ift.tt/hZwKG1d

West Bengal Local News: মঙ্গলের সকাল থেকে চড়চড়ে রোদে দিন শুরু, সঙ্গী ভ্যাপসা গরম। যদিও আবহাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী মঙ্গলেও দিনভর চলবে রোদ-বৃষ্টির খেলা। একইসঙ্গে সন্ধ্যার মুখে একাধিক জেলায় কালবৈশাখীরও সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিস জানাচ্ছে, এদিনও দক্ষিণবঙ্গের জেলায় জেলায় বর্জ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ঝোড়ো হাওয়ার সঙ্গে নামবে বৃষ্টি।রবিবার বিকেলের পর থেকেই উত্তর ও দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বজ্রপাত সহ দু-এক পশলা বৃষ্টিপাত চলছে। মঙ্গলেও আবহাওয়ার তেমন কোনও পরিবর্তনের সম্ভাবনা নেই। দিনভর রাজ্যের দক্ষিণের উপকূলের রাজ্যগুলিতে রয়েছে বৃষ্টির সম্ভাবনা। তবে সোমবারের তুলনায় বৃষ্টির পরিমাণ কমবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

দক্ষিণবঙ্গে কোথায় বৃষ্টি ?

দক্ষিণবঙ্গের বাঁকুড়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরে এবং হাওড়াতেও এদিন ঝড় ও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সন্ধের মুখে এই জেলাগুলিতে বইতে পারে কালবৈশাখী। তবে বৃষ্টি হলেও তাপমাত্রার তেমন হেরফেরের সম্ভাবনা নেই।

কলকাতার আবহাওয়া

শহর কলকাতার আকাশেও দিনভর চলবে মেঘ-রোদের খুনসুটি। মূলত আগামী ২৪ ঘণ্টা আকাশ থাকবে মেঘলা। মঙ্গলবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে ৩৪ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৪.৭ ডিগ্রির আশপাশে, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। কলকাতাতে এদিন বৃষ্টির সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। হলেও সন্ধের মুখে দু-একপশলা বৃষ্টি ছাড়া তিলোত্তমার এদিন ভেজার সম্ভাবনা কম।

উত্তরে হাওয়া কেমন ?

অন্যদিকে উত্তরবঙ্গের পাঁচ জেলাতেই এদিনও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি ও কোচবিহারে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। আগামী ২৪ ঘণ্টায় সিকিম ও উত্তরবঙ্গের উপরের দিকের জেলাগুলিতে হালকা মাঝারি বৃষ্টির পূর্বাভাস। আগামী ২৪ ঘন্টায় মালদা ও দুই দিনাজপুরে বিক্ষিপ্তভাবে দু-এক জায়গায় হালকা বৃষ্টির সম্ভাবনা।প্রসঙ্গত, রাজস্থান থেকে একটি নিম্নচাপ অক্ষরেখা বিস্তৃত অসম পর্যন্ত। যেটা দক্ষিণবঙ্গের ওপর দিয়ে গিয়েছে। উত্তর প্রদেশ, বিহার এবং উত্তরবঙ্গ ছাড়াও মেঘালয়ের উপর দিয়ে গিয়েছে এই অক্ষরেখা। আরও একটি অক্ষরেখা বিহার থেকে কর্ণাটক পর্যন্ত বিস্তৃত যেটি ছত্রিশগড় বিদর্ভ তেলেঙ্গানার উপর দিয়ে গিয়েছে। নতুন করে পশ্চিমে ঝঞ্ঝা আসছে বুধবার। ঘূর্ণাবর্ত রয়েছে রাজস্থান এবং হরিয়ানা এই দুই এলাকায়।


from Bengali News, বাংলা খবর, Bangla News, Ajker Khobor, Latest Bengali News - Ei Samay https://ift.tt/FIcTX3V
Previous article
Next article

Leave Comments

Post a Comment

ads

Articles Ads 1

ads

Advertisement Ads