দুরমুশ বাংলাদেশ, এশিয়া কাপে লজ্জার হার সুলতানাদের https://ift.tt/0VoAn7L - MAS News bengali

দুরমুশ বাংলাদেশ, এশিয়া কাপে লজ্জার হার সুলতানাদের https://ift.tt/0VoAn7L

মহিলাদের এশিয়া কাপে বাংলাদেশের বিরুদ্ধে কার্যত একপেশে জয়লাভ করল শ্রীলঙ্কা ক্রিকেট দল। এই ম্যাচে বাংলাদেশ টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। কিন্তু, সেই সিদ্ধান্ত খুব একটা ফলপ্রসূ হয়নি। অধিনায়ক ছাড়া বাংলাদেশের আর কোনও ব্য়াটারই শ্রীলঙ্কার বোলারদের সামনে দাঁড়াতে পারেনি। এই ম্য়াচে বাংলাদেশ ৮ উইকেট হারিয়ে ১১১ রান করে। এরপর টার্গেট তাড়া করতে নেমে শ্রীলঙ্কা ভিশমি গুণরত্নের হাফ সেঞ্চুরির দৌলতে ১৭.১ ওভারে ৩ উইকেট হারিয়ে জয় হাসিল করে নেয়। শ্রীলঙ্কায় আয়োজিত ২০২৪ এশিয়া কাপে এই দ্বীপরাষ্ট্র জয় দিয়েই টুর্নামেন্ট শুরু করল। এই টুর্নামেন্টের বি গ্রুপে রয়েছে শ্রীলঙ্কা। এই একই গ্রুপে রয়েছে থাইল্যান্ড, মালয়েশিয়া এবং বাংলাদেশ। বাংলাদেশের বিরুদ্ধে প্রথম ম্যাচে শ্রীলঙ্কা সহজ জয়লাভ করে। টস জিতে বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক নিগার সুলতানা প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত গ্রহণ করেছিলেন। শ্রীলঙ্কার অধিনায়ক চামারি আথাপাথু মোট ৬ বোলার ব্যবহার করেন। তাঁরা পাঁচ উইকেট শিকার করেন।

ধূলিস্যাৎ বাংলাদেশের ব্যাটিং

প্রথম ওভারের তৃতীয় বলে ধাক্কা খাওয়ার পর লঙ্কার বোলারদের সামনে আর নিজেদের সামলাতে পারেনি। ব্যক্তিগত ৬ রানের মাথায় ফিরে যান বাংলাদেশের ওপেনার দিলারা আখতার। এই একই স্কোরে আউট হয়ে যান রুবিয়া হায়দারও। এই দুটো উইকেটই শিকার করেন উদেশিকা প্রাবধানি। অধিনায়ক নিগার সুলতানা একটা দিক ধরে রাখেন। অন্যদিকে, ধারাবাহিকভাবে উইকেট পড়তে শুরু করে। এই ম্যাচে নিগার ৪৮ রানে অপরাজিত থাকেন। অন্যদিকে, স্বর্ণা আখতার ২৫ রান করেন। শেষপর্যন্ত বাংলাদেশের স্কোর ১১১ পৌঁছে যায়।

শ্রীলঙ্কার সহজ জয়

১১২ রানের সহজ টার্গেট সামনে রেখে শ্রীলঙ্কা ক্রিকেট দল শুরুটা বেশ ভালো করেছিল। দলের ৩২ রানের মাথায় প্রথম উইকেটের পতন হয়। ফেরেন চামারি আথাপাথু। অন্যদিকে, ভিশমি গুণরত্নে ব্যাট হাতে হামলা জারি রাখেন এবং অনবদ্য একটি হাফ সেঞ্চুরি করেন। ৪৮ বলে তিনি সাতটা চার এবং একটা ছক্কার দৌলতে ৫১ রান করেন। এরপর হর্ষিতা সমরবিক্রমার ব্যাট থেকে ৩৩ রানের একটা ঝকঝকে ইনিংস বেরিয়ে আসে। হর্ষিতাই ম্যাচটা কার্যত শেষ করে দেন। এরপর নিয়মরক্ষার জন্য কবিশা দিলহারি এবং হাসিনি পেরেরা এসে বাংলাদেশের কফিনে শেষ পেরেকটা পুঁতে দেন। শেষপর্যন্ত শ্রীলঙ্কা ৭ উইকেটে জয়লাভ করে।


from Bengali News, বাংলা নিউজ, বাংলায় সর্বশেষ খবর, Live Bengali News, Bangla News, Ajker Bengali Khabar - Eisamay https://ift.tt/XhvkM2j
Previous article
Next article

Leave Comments

Post a Comment

ads

Articles Ads 1

ads

Advertisement Ads