দোলে শুষ্কই থাকবে দক্ষিণবঙ্গ, উত্তরবঙ্গের ৩ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস https://ift.tt/J2OenV5 - MAS News bengali

দোলে শুষ্কই থাকবে দক্ষিণবঙ্গ, উত্তরবঙ্গের ৩ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস https://ift.tt/J2OenV5

দোলের আনন্দে বৃষ্টির ভ্রুকুটি! উত্তরবঙ্গের তিন জেলায় রয়েছে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা। দক্ষিণবঙ্গের আবহাওয়া মূলত শুষ্ক থাকতে পারে। দিনে ও রাতের তাপমাত্রা বেশ কিছুটা বাড়বে, আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর এমনটাই।

কেমন থাকবে কলকাতার আবহাওয়া?

মঙ্গলবার শহর কলকাতায় রয়েছে বৃষ্টিপাতের সম্ভাবনা। সঙ্গে দমকা ঝোড়ো হাওয়া বইতে পারে। পাশাপাশি ঝড় এবং বৃষ্টিপাতের পূর্বাভাসও রয়েছে। তবে সোমবার শুষ্কই থাকবে আকাশ। অর্থাৎ দোলের দিন জমিয়ে উপভোগ করতে পারবেন শহরবাসী। দিন ও রাতের তাপমাত্রা ক্রমশ বাড়বে। সোমবার আংশিক মেঘলা থাকবে আকাশ।সোমবার শহর কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। এদিন বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ছিল সর্বাধিক ৯১ শতাংশ এবং সর্বনিম্ন ৩৭ শতাংশ।

কেমন থাকবে দক্ষিণবঙ্গের আবহাওয়া?

সোমবার থেকে আংশিক মেঘলা আকাশ থাকতে পারে দক্ষিণবঙ্গে। কিছু জেলায় হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা। বজ্রগর্ভ মেঘ থেকে বিক্ষিপ্তভাবে স্বল্প সময় বৃষ্টি হতে পারে।আগামী দুই থেকে তিন দিনের মধ্যে কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা দুই থেকে চার ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে। সোমবার পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম , বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়াতে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার কলকাতা সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই ঝড় বৃষ্টির সম্ভাবনা। পাশাপাশি বইতে পারে ঝোড়ো হাওয়া। ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। বুধবারেও বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে।

কেমন থাকবে উত্তরবঙ্গের আবহাওয়া?

পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গে। মূলত বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী শুক্রবার পর্যন্ত চলতে পারে বৃষ্টিপাত। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে কয়েকটি জেলাতে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে রয়েছে বৃষ্টিপাতের সম্ভাবনা। বিক্ষিপ্তভাবে মালদা এবং দিনাজপুরে হতে পারে বৃষ্টি।অর্থাৎ উত্তরবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা দোল এবং হোলিতে। সোমবার বৃষ্টির পরিমাণ ও ব্যাপকতা বাড়বে। ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। উত্তরবঙ্গে উপরের দিকের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে।


from Bengali News, Latest Bangla Sangbad, News in Bengali, বাংলা খবর - Ei Samay https://ift.tt/CnISzj3
Previous article
Next article

Leave Comments

Post a Comment

ads

Articles Ads 1

ads

Advertisement Ads