বড়দিনের আগেই 10 শতাংশ বাড়বে বেতন! কর্মীদের সুখবর শোনাল ইনফোসিস https://ift.tt/KkMLmgZ - MAS News bengali

বড়দিনের আগেই 10 শতাংশ বাড়বে বেতন! কর্মীদের সুখবর শোনাল ইনফোসিস https://ift.tt/KkMLmgZ

ইনফোসিসে কর্মরত চাকুরিজীবীদের জন্য সুখবর। কর্মীদের বেতন বৃদ্ধি করতে পারে এই আইটি কোম্পানি। রিপোর্টে দাবি করা হয়েছে, কোম্পানির তরফে এই বেতন বৃদ্ধির ঘোষণা করা হয়েছে। সাধারণ ভাবে 1 এপ্রিল থেকে যেখানে বেতন বাড়ে, সেখানে এই বেতন বৃদ্ধি প্রযোজ্য হবে 1 নভেম্বর থেকে। একটি রিপোর্টে দাবি এক্ষেত্রে 10 শতাংশের কাছাকাছি বেতন বৃদ্ধি হচ্ছে। যদিও এন্ট্রি লেভেলের কর্মচারীরা এই বার্ষিক বেতন বৃদ্ধির তালিকায় স্থান পায়নি।টাইমস অফ ইন্ডিয়ার রিপোর্টে বলা হয়েছে, কর্মীদের কাছে পাঠানো একটি নোটিশে ইনফোসিসের তরফে বলা হয়েছে, '1 নভেম্বর 2023 থেকে আপনার কর্মক্ষমতার সংশোধনমূলক স্বীকৃতি দিতে পেরে আমরা আনন্দিত।' একইসঙ্গে চ্যালেঞ্জের পরিস্থিতিতে অটল থেকে আবার সাফল্যের রাস্তায় কোম্পানিকে ফিরিয়ে আনার জন্যও কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।

10 শতাংশ বেতন বৃদ্ধি হবে?

ঠিক কতটা পরিমাণে বেতন বৃদ্ধি হবে, তা এখনও অফিসিয়াল ভাবে প্রকাশ করা হয়নি। সূত্রের দাবি করে রিপোর্টে বলা হয়েছে, গড় বেতন বৃদ্ধি 10 শতাংশের নিচেই হবে। তবে ভালো পারফর্মকারী কিছু ব্যক্তিদের ইনক্রিমেন্ট হতে পারে 10 শতাংশের বেশি। গড় হিসেব করলে সেই পরিমাণ এক সংখ্যার মধ্যেই সীমাবদ্ধ থাকতে পারে।বিশেষ বিষয় হল, এমন সময়ে কোম্পানির তরফে এই বেতন বৃদ্ধির ঘোষণা করা হল, যার ঠিক পরেই ছিল কোম্পানির বিশেষ ইভেন্ট 'স্টেলার স্যাটারডে কালচার কার্নিভাল' । এই ইভেন্টটি হয় 16 ডিসেম্বর, তার আগে 15 ডিসেম্বর বেতন বৃদ্ধির বার্তা আসে। এই 'স্টেলার স্যাটারডে কালচার কার্নিভাল' -এর উদ্দেশ্য হল কোম্পানির বিবিধ, স্বতঃস্ফূর্ত সংস্কৃতি উদযাপন করা। ইনফোসিসের বিভিন্ন ক্যাম্পাস জুড়ে এই কার্নিভালের আয়োজন করা হয়েছিল।উল্লেখ্য, ইনফোসিসের বেতন বৃদ্ধি নিয়ে চলতি অর্থ বছরের শুরু থেকেই ছিল দীর্ঘ টালবাহনা। অর্থ বর্ষের শুরুতে কোম্পানি বেতন বৃদ্ধি সাময়িক ভাবে বন্ধ রাখার আদেশ জারি করেছিল। পরবর্তীতে কোম্পানির তরফে মাইনে বৃদ্ধির সিদ্ধান্ত নেওয়া হয়। যদিও তা লাগু করা হল 1 নভেম্বর থেকে। অন্যদিকে, চলতি বছরে ক্যাম্পাসিংয়ের মাধ্যমে ফ্রেশার নিয়োগ করা হবে না বলে জানিয়েছে দ্বিতীয় বৃহত্তম আইটি সংস্থা। ইনফোসিসের তরফে বলা হয়েছে, গত বছরেই তাঁরা 50,000 জন ফ্রেশার নিয়োগ করেছে। সেই ফ্রেশারদেরই বর্তমানে কাজে লাগানো হচ্ছে বলে জানিয়েছে কোম্পানি।


from Bangla News, বাংলা খবর, Bengali News, বাংলা সংবাদ, Bengali Breaking News, Latest Bengali News, বাংলা নিউজ https://ift.tt/Igfhl0A
Previous article
Next article

Leave Comments

Post a Comment

ads

Articles Ads 1

ads

Advertisement Ads