ধর্মের কল নড়ছে বাতাসে! একে একে প্রাণ যাচ্ছে ভারতের শত্রুদের https://ift.tt/o8AXR6K - MAS News bengali

ধর্মের কল নড়ছে বাতাসে! একে একে প্রাণ যাচ্ছে ভারতের শত্রুদের https://ift.tt/o8AXR6K

কখনও পাকিস্তান। কখনও আবার কানাডা। বিদেশের মাটিতে এক এক করে প্রাণ যাচ্ছে ভারতের শত্রুদের। রহস্যজনকভাবে খুন হচ্ছে মোস্ট ওয়ান্টেড জঙ্গিরা। নেপথ্যে কাদের হাত? সেই নিয়ে এবার প্রকাশ্য়ে এল চাঞ্চল্যকর তথ্য়। শাহিদ লতিফ (জইশ জঙ্গি, পাকিস্তান)
  • মঙ্গলবার পাকিস্তানের শিয়ালকোটে অজ্ঞাত পরিচয় আততায়ীরা জইশ-ই-মহম্মদের কমান্ডার শাহিদ লতিফকে গুলিতে ঝাঁঝরা করে দেয়। ২০১৬-য় পঞ্জাবের পাঠানকোটে ভারতীয় বায়ুসেনা ঘাঁটিতে হামলার মাস্টারমাইন্ড ছিল এই কুখ্যাত জঙ্গি নেতা।
  • উল্লেখ্য, জাতীয় তদন্তকারী সংস্থা বা NIA-র মোস্ট ওয়ান্টেড জঙ্গিদের তালিকায় নাম ছিল লতিফের।
  • সম্প্রতি লতিফের বিরুদ্ধে রেড কর্নার নোটিশ জারি করে ইন্টারপোল। কিন্তু তার পরও পাকিস্তানে দিব্যি ঘুরে বেড়াচ্ছিল সে। মঙ্গলবার, ডাস্কা এলাকায় একটি মসজিদের সামনে তার বুলেট বিদ্ধ দেহ উদ্ধার হয়।
রিয়াজ আহমেদ (লস্কর জঙ্গি, পাক অধিকৃত কাশ্মীর) চলতি বছরের সেপ্টেম্বরে পাক অধিকৃত কাশ্মীর বা PoK-র রাওয়ালকোট এলাকার আল-কুদুস মসজিদের সামনে গুলিতে খুন হয় লস্কর কমান্ডার রিয়াজ আহমেদ ওরফে আবু কাশেম। জানুয়ারিতে রাজৌরির ধোংরিতে ৭ নিরীহ গ্রামবাসীকে খুন করে জঙ্গিরা। সেই হামলার মূল চক্রী ছিল রিয়াজ।হরদীপ সিং নিজ্জর (খালিস্তানি জঙ্গি, কানাডা) ২০২০-তেই হরদীপ সিং নিজ্জরকে জঙ্গি নেতা বলে ঘোষণা করে নয়াদিল্লি। ভারতীয় গোয়েন্দাদের দাবি, খালিস্তানপন্থী ‘শিখ ফর জাস্টিস’-র (SFJ) সঙ্গে ঘনিষ্ঠ যোগাযোগ ছিল নিজ্জরের। খালিস্তান টাইগার ফোর্স (KTF) জন্য় জঙ্গি নিয়োগের কাজ করত সে। বসির আহমেদ পীর (হিজবুল মুজাহিদিন, পাকিস্তান) চলতি বছরের গোড়ার দিকে পাকিস্তানের রওয়ালপিণ্ডিতে আততায়ীদের গুলিতে খুন হয় হিজবুল কমান্ডার বসির আহমেদ পীর। জম্মু-কাশ্মীরে একাধিক নাশকতামূলক কাজের সঙ্গে জড়িত ছিল সে। সৈয়দ খালিদ রাজা (আল বদর, পাকিস্তান) গত ফেব্রুয়ারিতে আল বদর জঙ্গি সংগঠনের নেতা সৈয়দ খালিদ রাজাকে গুলি করে মারে অজ্ঞাত পরিচয় দুষ্কৃতীরা। ১৯৯৯-র ২৪ ডিসেম্বর নেপাল থেকে ইন্ডিয়ান এয়ারলাইন্সের বিমান IC814-কে অপহরণ করে জঙ্গিরা। বিমানটিকে আফগানিস্তানের কান্দাহারে নিয়ে যাওয়া হয়। গত ফেব্রুয়ারিতে সেই ঘটনার মাস্টার মাইন্ড মিস্ত্রি জহুর ইব্রাহিম করাচিতে গুলি করে খুন করে দুষ্কৃতীরা। এই সময় ডিজিটাল-র WhatsApp চ্যানেলে চোখ রাখতে ক্লিক করুন নীচের লিঙ্কে।


from Bengali News, বাংলা সংবাদ, আজকের বাংলা খবর, Live Bangla News, News in Bangla, Bengali News Today - Ei Samay https://ift.tt/oeBjuma
Previous article
Next article

Leave Comments

Post a Comment

ads

Articles Ads 1

ads

Advertisement Ads