মহালয়ার আগে ফের 'মুড সুইং'! আজ থেকেই বঙ্গে হাওয়া বদল https://ift.tt/mr2zgwJ - MAS News bengali

মহালয়ার আগে ফের 'মুড সুইং'! আজ থেকেই বঙ্গে হাওয়া বদল https://ift.tt/mr2zgwJ

পুজোর আগে স্বস্তি সংবাদ! বিদায় নিতে চলেছে বর্ষা। বৃষ্টিপাতের সম্ভাবনা না থাকলেও 'প্যাচপেচে' গরমে বাড়বে ভোগান্তি। বিক্ষিপ্তভাবে বৃষ্টিপাত হতে পারে উত্তরবঙ্গের উপরের পাঁচ জেলায়। তবে ক্রমশ কমবে বৃষ্টিপাতের পরিমাণ।
  • বর্ষা বিদায় কবে থেকে শুরু হবে?
আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী দুই দিনের মধ্যে পশ্চিমবঙ্গ ও ওডিশা থেকে শুরু হবে বর্ষা বিদায় পর্ব। এছাড়াও তেলঙ্গানা, মহারাষ্ট্র থেকে ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে পুরোপুরি ভাবে বিদায় নেবে বর্ষা। এছাড়াও একটি নিম্নচাপ অক্ষরেখা উত্তরপ্রদেশ থেকে অসম পর্যন্ত বিস্তৃত রয়েছে যা বিহার এবং উত্তরবঙ্গের উপর দিয়ে গিয়েছে। একটি পশ্চিমী ঝঞ্ঝা শুক্রবার উত্তর-পশ্চিম ভারতে প্রবেশ করবে।
  • কেমন থাকবে দক্ষিণবঙ্গের আবহাওয়া?
আপাতত কয়েকদিন মেঘমুক্ত থাকবে দক্ষিণবঙ্গের আকাশ। দুই এক জায়গায় আংশিক মেঘলা থাকতে পারে আকাশ। বাতাসে জলীয় বাষ্পের আধিক্যের জন্য অস্বস্তি বাড়বে। বৃহস্পতিবার থেকে দক্ষিণবঙ্গে বড় হাওয়া বদলের সম্ভাবনা রয়েছে। । সপ্তাহান্তে শুষ্ক থাকবে আবহাওয়া।
  • মহালয়ার দিন কেমন থাকবে আবহাওয়া?
শনিবার মহালয়ার দিন মূলত মেঘমুক্ত থাকবে আকাশ। বৃষ্টিপাতের সম্ভাবনা অনেকাংশে কম। আবহাওয়ার বদলও শুরু হবে ওই দিন। দক্ষিণা বাতাসের পরিবর্তে পুব এবং উত্তুরে বাতাস প্রভাব বিস্তার করায় তাপমাত্রা বেশ কিছুটা কমতে পারে। অর্থাৎ বর্ষা বিদায়ের পর ধীরে ধীরে ঠান্ডা হবে আবহাওয়া।
  • কেমন থাকবে কলকাতার আবহাওয়া?
আগামী ৪৮ ঘণ্টায় কলকাতার আকাশ থাকবে পরিষ্কার, মেঘমুক্ত। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ক্রমশ কমবে। আগামী দু'দিন আর্দ্রতাজনিত অস্বস্তিও ধীরে ধীরে কমবে। আপাতত শহরে বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই। বুধবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৮ ডিগ্রি, যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮ ডিগ্রি, যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি সেলসিয়াস বেশি।
  • কেমন থাকবে উত্তরবঙ্গের আবহাওয়া?
আগামী ২৪ ঘণ্টা উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ধীরে ধীরে উত্তরবঙ্গে জলীয় বাষ্পের পরিমাণ কমবে, কমবে বৃষ্টিপাতও। এদিকে আগামী ২৪ ঘণ্টায় কর্নাটক, তামিলনাডু, পণ্ডিচেরি, করাইকাল, কেরালাতে বৃষ্টিপাত হবে। ধীরে ধীরে গোটা দেশেই কমবে বৃষ্টি। আবহাওয়ার সব খবর পাওয়ার জন্য ক্লিক করুন


from Bengali News, বাংলা সংবাদ, আজকের বাংলা খবর, Live Bangla News, News in Bangla, Bengali News Today - Ei Samay https://ift.tt/3RMZwXE
Previous article
Next article

Leave Comments

Post a Comment

ads

Articles Ads 1

ads

Advertisement Ads