'অনেক কিছু বলার আছে', সেঞ্চুরি করেই গৃহযুদ্ধের ইঙ্গিত মহমুদল্লাহের https://ift.tt/jcymKAz - MAS News bengali

'অনেক কিছু বলার আছে', সেঞ্চুরি করেই গৃহযুদ্ধের ইঙ্গিত মহমুদল্লাহের https://ift.tt/jcymKAz

মহমুদল্লাহ রিয়াদ, বাংলাদেশের বহু যুদ্ধে নায়ক। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে যুদ্ধেও তিনি দলের হাল সামলাচ্ছিলেন, কিন্তু নায়ক হতে পারেননি। শেষের দিকে নেমে একা সেঞ্চুরি করে দলকে জেতানো যে সহজ নয় তিনি জানেন। কিন্তু তিনি দলের জন্য চেষ্টা করেছেন। অন্তত সম্মানটা বাঁচানোর চেষ্টা করেছেন। অপরপ্রান্তে যখন একেরপর এক প্লেয়ার ফিরছেন সেই সময় তিনি দলের হাল ধরে রাখলেন। জেতাতে না পারলেও তাঁর লড়াইটা মন জিতেছে। তবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হেরে মহমুদল্লাহ কিছুটা অভিমানি।ম্য়াচের পর সাংবাদিক বৈঠকে রিয়াদ আসেন। তবে এদিন তাঁকে অনেক কম কথা বলতে দেখা গিয়েছে। যেইটুকু কথা না বললেই নয়, সেই কথাই তিনি বলেছেন। তবে যা বলেছেন তাতেই অনেক কিছু বলা হয়ে গিয়েছে তাঁর। চলতি বছরের মার্চ মাসে বাদ পড়েছিলেন তিনি। এরপর একনাগাড়ে প্রস্তুতি নিয়ে তিনি কামব্যাক করেন। তাঁকে দলে ফেরানোর জন্য় সমর্থকরা দাবি করলেও তিনি চুপ করে খেলে গিয়েছেন। এশিয়া কাপে তাঁকে সুযোগ না দেওয়ায় অনেক নিন্দা হয়েছিল। এবার বিশ্বকাপে সুযোগ পেয়ে তিনি নিজেকে প্রমাণ করেছেন। পুরো ঘটনাটি নিয়ে ‍তিনি বলেন, ‘ওটা ভালো সময় আমার মনে হয়। যদিও আমি অনেক কিছু নিয়ে কথা বলতে চাই। কিন্তু বলার জন্য এটা ঠিক সময় নয় বলে আমি মনে করি। যেটা আমি বলতে পারি, দলের জন্য খেলতে চেয়েছি। দলের জন্য অবদান রাখতে পেরেছি। যদি দলের জয়ের জন্য করতে পারি, তাহলে আরও ভালো লাগবে।’ বাংলাদেশ বল হাতে ভালো শুরু করলেও পরের দিকে ম্যাচ থেকে হারাতে থাকেন। যারউপর ভর করে বিপুল রান করে ফেলে দক্ষিণ আফ্রিকা। এই বিষয়ে মহমুদল্লাহ বোলারদের দোষ দিচ্ছেন না। তিনি বলেন, ‘বোলাররা গা ছেড়ে বোলিং করেনি। ওরা নিজেদের সেরাটা দিয়েছে। তবে ওরা যেভাবে ব্যাট করছিল, তাতে ওদের আটকানো যেত না। মনে হয়েছিল ৩২০-৩৩০ রানের মধ্যে ওদের আটকে রাখত পারব। কিন্তু পারিনি।’তাঁকে লম্বা সময় বিশ্রাম কাটিয়ে ফিরতে হয়েছে। তিনি না চাইতেই তাঁকে বিশ্রাম দিয়েছিল BCB। তিনি এই বিষয়ে বলেন, ‘বিশ্রামটা একটু বেশিই হয়ে গেছিল। এটা আমার হাতে নেই। এটা তাদের সিদ্ধান্ত। আমার কাজটা আমি যদি সততা দিয়ে করতে পারি, এটাই আমার কাজ। আমি এটাই করতে চাই।’ দল হারছে জেনেও তিনি খেলে যেতে চেয়েছেন, নিজের রানের দিকে নজর না দিয়ে তিনি রান রেটের জন্য় খেলে যাওয়ার দিকে নজর দিয়েছেন বলেও জানান।


from Bengali News, বাংলা সংবাদ, আজকের বাংলা খবর, Live Bangla News, News in Bangla, Bengali News Today - Ei Samay https://ift.tt/780yQAT
Previous article
Next article

Leave Comments

Post a Comment

ads

Articles Ads 1

ads

Advertisement Ads