ডেবিউ টেস্টেই সচিনের রেকর্ড ভাঙলেন যশস্বী, উচ্ছ্বসিত মাস্টার-ব্লাস্টার https://ift.tt/8L0IXCB - MAS News bengali

ডেবিউ টেস্টেই সচিনের রেকর্ড ভাঙলেন যশস্বী, উচ্ছ্বসিত মাস্টার-ব্লাস্টার https://ift.tt/8L0IXCB

ডমিনিকায় আয়োজিত প্রথম টেস্ট ম্যাচে ভারত এবং ওয়েস্ট ইন্ডিজ একে অপরের বিরুদ্ধে খেলতে নেমেছে। এই টেস্ট ম্যাচে দ্বিতীয় দিনের শেষে চালকের আসনে বসে রয়েছে টিম ইন্ডিয়া। দিনের শেষে ১৪৩ রানে ব্যাট করছেন ভারতীয় ক্রিকেট দলের তরুণ ওপেনার যশস্বী জয়সওয়াল। আর ভারতীয় ক্রিকেট দল আপাতত ১৬২ রানে এগিয়ে রয়েছে। কিন্তু আপনারা কি জানেন, ডেবিউ টেস্টেই যশস্বী ভারতীয় ক্রিকেট দলের কিংবদন্তী ব্যাটার সচিন তেন্ডুলকরের রেকর্ড ভেঙে দিয়েছেন? আসুন সেই ব্যাপারেই একটু আলোচনা করে নেওয়া যাক। সচিনের রেকর্ড ভাঙলেন যশস্বী, শুভমানও থাকলেন পিছনে ভারতীয় ক্রিকেট দলে যখন ডেবিউ করেন, সেইসময় প্রথম শ্রেণীর ক্রিকেটে তাঁর ব্যাটিং গড় ছিল ৮০.২১। টিম ইন্ডিয়ায় অভিষেকের সময় ফার্স্ট ক্লাস ক্রিকেটে সবথেকে বেশি ব্যাটিং গড় থাকা ভারতীয় ক্রিকেটারদের মধ্যে তিনি তৃতীয় স্থান অর্জন করেছেন। এই তালিকায় প্রথম স্থানে রয়েছেন টিম ইন্ডিয়ার প্রাক্তন ক্রিকেটার বিনোদ কাম্বলি। তাঁর ব্যাটিং গড় ছিল ৮৮.৩৭। এরপর দ্বিতীয় স্থানে ৮১.২৩ ব্যাটিং গড় নিয়ে দাঁড়িয়ে রয়েছেন প্রবীণ আমরে। কিংবদন্তী ক্রিকেটার এবং শুভমান গিল এই তালিকায় যশস্বীর পরেই রয়েছেন।টেস্ট অভিষেকের আগে প্রথম শ্রেণীর ক্রিকেটে সর্বাধিক ব্যাটিং গড় (ভারতীয় ক্রিকেটার) :
  • বিনোদ কাম্বলি - ৮৮.৩৭ (২৭ ম্যাচ)
  • প্রবীণ আমরে - ৮১.২৩ (২৩ ম্যাচ)
  • যশস্বী জয়সওয়াল - ৮০.২১ (১৫ ম্যাচ)
  • রুসি মোদী - ৭১.২৮ (৩৮ ম্যাচ)
  • সচিন তেন্ডুলকর - ৭০.১৮ (০৯ ম্যাচ)
  • শুভমান গিল - ৬৮.৭৮ (২৩ ম্যাচ)
এই প্রসঙ্গে আপনাদের জানিয়ে রাখি, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চলতি সিরিজের প্রথম টেস্ট ম্যাচে যশস্বী জয়সওয়াল এবং ঈশান কিষান ডেবিউ করেছেন। ২১ বছর বয়সি যশস্বীর প্রথম শ্রেণীর ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্সের কথা মাথায় রেখেই ভারতীয় ক্রিকেট দলে সুযোগ দেওয়া হয়েছেন। জয়সওয়াল এখনও পর্যন্ত ১৫টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলেছেন। এরমধ্যে ৮০.২১ ব্যাটিং গড়ে তিনি ১,৮৪৫ রান করেন। এরমধ্যে ৯ সেঞ্চুরি রয়েছে।অন্যদিকে বৃহস্পতিবার যশস্বীর এই পারফরম্যান্স দেখার পর যারপরনাই উচ্ছ্বসিত হয়ে উঠেছেন মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর। একটি টুইট করে তিনি সেই খুশির আবেগ প্রকাশও করেছেন। লিখেছেন, 'তোমার টেস্ট কেরিয়ারের একটি যশস্বী সূচনা হল। খুব ভালো।' পাশাপাশি শতরান করার জন্য তিনি ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মারও প্রশংসা করেছেন।


from Bengali News, আজকের বাংলা খবর, পঞ্চায়েত ভোট রেজাল্ট, News in Bangla, Bengali News Live Today, বাংলা সংবাদ https://ift.tt/GESp84a
Previous article
Next article

Leave Comments

Post a Comment

ads

Articles Ads 1

ads

Advertisement Ads