'আমি নির্দোষ!' গ্রেফতারির পর আদালতে আর্তনাদ ডোনাল্ড ট্রাম্পের https://ift.tt/fW1QEaU - MAS News bengali

'আমি নির্দোষ!' গ্রেফতারির পর আদালতে আর্তনাদ ডোনাল্ড ট্রাম্পের https://ift.tt/fW1QEaU

আত্মসমর্পণ নয়, তার আগেই গ্রেফতার করা হল ডোনাল্ড ট্রাম্পকে। মঙ্গলবার ভারতীয় সময় মধ্যরাতের আগেই নিউইয়ার্কের ম্যানহাটন আদালতের নির্দেশে হেফাজতে নেওয়া হয় প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টকে। পর্ন তারকাকে টাকা দিয়ে মুখ বন্ধ রাখার মতো গুরুতর অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে।

'আমি নির্দোষ'

ইতিমধ্যেই ম্যানহাটন আদালতে ট্রাম্পের মামলার শুনানি চলছে। এদিকে, ভাঙবেন তবু মচকাবেন না তিনি। আদালতে দাঁড়িয়ে আত্মপক্ষ সমর্থনে ট্রাম্পের স্পষ্ট বক্তব্য, "আমি নির্দোষ।" সোমবার রাতে ফ্লোরিডায় নিজের বাসভবন থেকে নিউইয়র্কে পৌঁছন । ভারতীয় সময় রাত পৌনে ১২টা নাগাদ আত্মসমর্পণের কথা ছিল তাঁর। কিন্তু, তার আগেই আদালতের নির্দেশে গ্রেফতার হলেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট।

আমেরিকায় ফিরবে ক্যাপিটলের স্মৃতি?

ট্রাম্পের গ্রেফতারির পরই ক্যাপিটল হিংসার স্মৃতি ফেরার আশঙ্কা দেখা দিয়েছে। আৎ সে কারণে তড়িঘড়ি নিরাপত্তার ঘেরাটোপে মুড়ে ফেলা হয়েছে নিউইয়র্ককে। এদিকে, নিউইয়র্কের রাস্তায় ইতিমধ্যেই দলে দলে ট্রাম্প অনুগামীরা জড়ো হতে শুরু করেছে। নিষিদ্ধ করা হয়েছে আদালতে ডোনাল্ড ট্রাম্পের ভিডিয়ো।

কেন পর্ন তারকাকে ঘুষ?

২০০৬ সালে পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলের সঙ্গে যৌন সম্পর্ক তৈরি হয় ডোনাল্ড ট্রাম্পের। এরপর ২০১৬ সালে প্রেসিডেন্ট হওয়ার দৌড়ে ছিলেন ডোনাল্ড ট্রাম্প। সে সময় ৭৬ বছর বয়সী এই রিপাবলিকান নেতা এক মার্কিন পর্ন তারকার মুখ বন্ধ করার জন্য তাঁকে মোটা টাকা দিয়েছিলেন বলে অভিযোগ ওঠে। ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ করেন ডেমোক্র্যাটিক দলের সদস্য তথা অ্যাটর্নি অ্যালভিন ব্র্যাগ। ডোনাল্ড ট্রাম্পের আঙুলের ছাপ এবং মাগ শট নেওয়া হবে এই মামলার প্রোটোকলের অংশ হিসেবে। নিউইয়র্কে অপরাধমূলক গ্রেফতারের ক্ষেত্রে এই পদ্ধতিই অনুসরণ করা হয়। এই প্রক্রিয়া চলাকালীন আটক করা হতে পারে ট্রাম্পকে। এমনটাই আগেই মনে করেঠিল আন্তর্জাতিক মহলের একাংশ। তবে তাঁকে হাতকড়া পরিয়ে আদালতে প্যারেড করানো হয়নি বলেই সূত্রের খবর।রিপাবলিক দলের হয়ে ২০২৪-এ আবার আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনে দাঁড়ানোর ইচ্ছা প্রকাশ করেছিলেন ট্রাম্প। তবে এই ফৌজদারি মামলায় শ্রীঘরে ঠাঁই হওয়া আটকানো সম্ভব নয়।লম্প্রতি সোশাল মিডিয়ায় এক ছবি ভাইরাল হয়। যেখানে দেখা যায়, ওয়াশিংটন ডিসিতে ডোনাল্ড ট্রাম্পকে চারদিক থেকে ঘিরে ধরেছে মার্কিন পুলিশ। তাঁকে টেনে হিঁচড়ে নিয়ে যাওয়ার চেষ্টা হচ্ছে। আর পুলিশের থেকে ছুটে পালিয়ে যাওয়ার চেষ্টা করছেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট। ভিডিয়ো সোশাল মিডিয়ায় ছড়িয় পড়ে। পোস্ট হতেই ভিউয়ারের সংখ্যা তিন মিলিয়ন ছাড়িয়ে যায়। পরে ফ্যাক্টচেক প্রতিষ্ঠানগুলি ভিডিয়ো পরীক্ষা করে এবং ভুয়ো বলে ঘোষণা করে।


from Bengali News, বাংলা খবর, Bangla News, Ajker Khobor, Latest Bengali News - Ei Samay https://ift.tt/3x1psFO
Previous article
Next article

Leave Comments

Post a Comment

ads

Articles Ads 1

ads

Advertisement Ads