২৫ বছরেই অবসর বিশ্বের ১ নম্বর টেনিস তারকা অ্যাশলে বার্টির https://ift.tt/sGVJAbw - MAS News bengali

২৫ বছরেই অবসর বিশ্বের ১ নম্বর টেনিস তারকা অ্যাশলে বার্টির https://ift.tt/sGVJAbw

Tennis বিশ্বকে চমকে দিয়ে অবসরের ঘোষণা করলেন অস্ট্রেলিয়ার (Australia) টেনিস প্লেয়ার এবং বর্তমানে বিশ্বের ১ নম্বর (World no.1 tennis star) অ্যাশলে বার্টি () । মাত্র ২৫ বছর বয়সে এই সিদ্ধান্ত নিলেন তিনি। সোশ্যাল মিডিয়ায় একটি আবেগঘন পোস্ট করে তাঁর অবসরের খবরটি জানান। গত অস্ট্রেলিয়ান ওপেন জিতেছিলেন তিনি। একটি ভিডিয়োয় বার্টি বলেন, “আমি খুব খুশি এবং আমি প্রস্তুত। আমি এই মুহূর্তে আমার হৃদয়কে জানি এবং এটাই ঠিক।” শেষে অস্ট্রেলিয়ান ওপেন জিতে তিনি ক্যারিয়ারের তৃতীয় গ্র্যান্ড স্ল্যাম ওপেন জেতেন। আলাদা আলাদা পরিস্থিতিতে তিনি গ্র্যান্ডস্ল্যাম (Grand Slam titles) জিতেছেন। ২০১৯ সালে রোলাগাঁরো, ২০২১ সালে উইম্বলডন এবং ২০২২ সালে অস্ট্রেলিয়ান ওপেন জেতেন তিনি। ১২১ সপ্তাহ তিনি WTA ব়্যাঙ্কিংয়ে শীর্ষে ছিলেন তিনি। অ্যাশলে বার্টির প্রাক্তন ডাবলস পার্টনার কেসি ডেলাকুয়ার উদ্দেশ্যে বার্টি বলেন, “এটা প্রথমবরা আমি পরিষ্কার করে বলছি। এটা বলতে কষ্ট হচ্ছে। কিন্তু আমি খুশি এবং প্রস্তুত। আমার কোনও শারীরিক ড্রাইভ, আবেগ এবং চ্যালেঞ্জ করার জন্য যা যা লাগে তার কিছু নেই। আমি সব কাটিয়ে ফেলেছি। আমরা অনেক ভালো সম কাটিয়েছি।” টেনিসে সবস্তরে খেলে বার্টি সিঙ্গলসে ৩০৫-১০২ রেকর্ড করেছেন এবং ডাবলসে ২০০-৬৪ রেকর্ড গড়েছেন। ক্যারিয়ারে তাঁর মোট প্রাপ্য আর্থিক পুরষ্কার ২ কোটি ৩৮ লক্ষ ২৯ হাজার ৭১ মার্কিন ডলার। বর্তমানে বার্টি ১ নম্বরে আছেন চতুর্থ প্লেয়ার হিসেবে সর্বোচ্চ সময় এই স্থানে থাকায়। তাঁৎ আগে আছেন, স্টেফি গ্রাফ (১৮৬ সপ্তাহ), সেরেনা উইলিয়ামস (১৮৬) এবং মার্টিনা নাভ্রাতোলিয়া (১৫৬)। সাক্ষাৎকারে বার্টি বলেন, “আমি জানি সেরাটা বের করতে কতটা পরিশ্রম করতে হয়। আমি এটা একাধিকবার বলেছি। আমি আর দিতে পারব না। টেনিসের মত সুন্দর খেলাকে আমি অনেক দিয়েছি। আমার কাছে এটাই সাফল্য। এই খেলা আমাকে অনেক কিছু দিয়েছে, আমাকে জনপ্রিয় করেছে।” বার্টির অবসরের প্রসঙ্গে WTA চেয়ারম্যান এবং CEO স্টিভ সিমসন বলেন, “গ্র্যান্ডস্ল্যাম, WTA ফাইনাল এবং বিশ্বের ১ নম্বর হওয়ায় ওর সাফল্য চমকপ্রদ। ও WTA তে নিজেকে প্রতিষ্ঠিত করেছে। আমরা অ্যাশকে অনেক অভিনন্দন জানাচ্ছি এবং ও ভবিষ্যতে ক্রীড়ার প্রতিনিধি হিসেবে এগিয়ে চলুন এবং জীবনের নতুন অধ্যায় শুরু করুক। আমরা ওকে মিস করব।”


from Bengali News, Bangla News, বাংলা সংবাদ, বাংলা নিউজ, News in Bengali, কলকাতা বাংলা খবর - Ei Samay https://ift.tt/U8voFV0
Previous article
Next article

Leave Comments

Post a Comment

ads

Articles Ads 1

ads

Advertisement Ads