'...তৃণমূলকে ভোট দিতে হবে না', ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে বড় মন্তব্য দেবের https://ift.tt/QIrP6st - MAS News bengali

'...তৃণমূলকে ভোট দিতে হবে না', ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে বড় মন্তব্য দেবের https://ift.tt/QIrP6st

ভোটের মাঝেই ফের আলোচনায় ঘাটাল মাস্টার প্ল্যান। এবার আরও বড় ঘোষণা ঘাটাল লোকসভা কেন্দ্রের বিদায়ী সাংসদ তথা তৃণমূল প্রার্থী দেবের। ২০২৬-এর বিধানসভা নির্বাচনের আগে ঘাটাল মাস্টারপ্ল্যানের কাজ শুরু না হলে তৃণমূলকে আর ভোট দিতে হবে না বলে মন্তব্য করত শোনা গেল তাঁকে। আর ভোটের মাঝেই দেবের এহেন মন্তব্যকে ঘিরে ফের একবার চাঞ্চল্য ছড়িয়েছে রাজ্য রাজনীতিতে। বুধবার ঘাটালের শ্রীমন্তপুর, মনসুকা, বরদা বাণীপীঠ সহ একাধিক জায়গায় প্রচার সভা করেন দীপক অধিকারী। দেবকে বলতে শোনা যায়, 'কে কী বলছেন আমি জানি না। কেউ বলছেন হবে না, এটা ভোটের প্রতিশ্রুতি, পরে পালিয়ে যাবে। বিশ্বাস করুন আমি পালিয়ে যাওয়ার ছেলে নই। আমি এখানেই থাকব, আপনাদের সামনেই থাকব, যদি না করতে পারি আমি রাজনীতি ছেড়ে দেব।' এরপরেই বলেন, 'আরও একটা বড় কথা বলে যাচ্ছি, ২০২৬-এ বিধানসভা নির্বাচন, তার আগে ঘাটাল মাস্টার প্ল্যান যদি না শুরু হয়, আমি আপনাদের বলে যাচ্ছি তৃণমূল কংগ্রেসকে আর ভোট দিতে হবে না।' প্রসঙ্গত, ঘাটাল মাস্টার প্ল্যান রাজ্য সরকারই করবে বলে ইতিমধ্যেই ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই প্রসঙ্গেও এদিন বলতে শোনা যায় দেবকে। ঘাটালের তৃণমূল প্রার্থী বলেন, 'আমি দলে ফিরেছি মানুষকে ভালো রাখার জন্য। আমি দিদিকে (মমতা বন্দ্যোপাধ্যায়) একটাই আবদার করেছিলাম, যদি আমি ফিরি, একটাই শর্ত..., এই ঘাটাল মাস্টার প্ল্যানে যদি আপনি হ্যাঁ বলেন তবেই আমি রাজনীতিতে ফিরব। নয়তো মনে হয় না আমার ফেরা উচিত।' দেবের মতে, গত ১০ বছর ধরে কেন্দ্র ও রাজ্যের দ্বন্দ্বের কারণে তিনি কোনও কথা রাখতে পারছিলেন না। তবে মমতা বন্দ্যোপাধ্যায় ঘাটাল মাস্টার প্ল্যান তৈরির কথা দিয়েছেন। মমতা বন্দ্যোপাধ্যায় আরামবাগের সভা থেকে সেই কথা ঘোষণাও করেছেন। এছাড়া ঘাটালে অভিষেক বন্দ্যোপাধ্যায়ও এই কথাই বলে গিয়েছেন বলেও জানান দেব। উল্লেখ্য, কয়েক মাস আগে দেব রাজনীতি থেকে সরে যেতে পারেন বলে শোনা যায়। এমনকী লোকসভা অধিবেশনের শেষ ভাষণে বাংলায় ঘাটাল মাস্টার প্ল্যান যাতে বাস্তবায়িত হয়, সেই কথাও বলতে শোনা যায় দেবকে। যদিও পরবর্তীতে রাজনৈতিক চিত্রে পরিবর্তন আসে। অভিষেক বন্দ্যোপাধ্যায় ও মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক হয়, এবং দেখা যায় ফের একবার ঘাটালের প্রার্থী হিসেবে দেবের নামই ঘোষণা করে তৃণমূল। সেক্ষেত্রে এই পরিস্থিতিতে দেবের এহেন মন্তব্য বিশেষ তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।


from Bengali News, বাংলা খবর, News in Bengali, bengali news today, বাংলা সংবাদ - Ei Samay https://ift.tt/UoVsjP0
Previous article
Next article

Leave Comments

Post a Comment

ads

Articles Ads 1

ads

Advertisement Ads