রাম মন্দিরের উদ্বোধনে বড় সিদ্ধান্ত RBI-র, 22 জানুয়ারি বন্ধ মানি মার্কেট https://ift.tt/GDWY38l - MAS News bengali

রাম মন্দিরের উদ্বোধনে বড় সিদ্ধান্ত RBI-র, 22 জানুয়ারি বন্ধ মানি মার্কেট https://ift.tt/GDWY38l

রাম মন্দির উদ্বোধন হওয়া শুধুমাত্র সময়ের অপেক্ষা। 22 জানুয়ারি প্রাণপ্রতিষ্ঠা হবে রামলালার। ভক্তদের জন্য খুলে দেওয়া হবে মন্দিরের দরজা। যা নিয়ে ভক্তদের উদ্দীপনা তুঙ্গে। অযোধ্যায় সোমবারে পৌঁছানোর জন্য রওনা দিয়েছেন বহু পর্যটক। এই উপলক্ষে সারা দেশেই তোড়জোড় চলছে। রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়াও উৎসবে সামিল হয়েছে। কেন্দ্রীয় ব্যাঙ্কের তরফে শুক্রবার জানানো হল, 22 জানুয়ারি বৈদেশিক মুদ্রা, বন্ড ও মানি মার্কেটে কোনও লেনদেন হবে না। কারণ মহারাষ্ট্র রাজ্য সরকার 22 জানুয়ারিকে সরকারি ছুটি হিসেবে ঘোষণা করেছে।রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া জানিয়েছে, নেগোশিয়েবল ইনস্ট্রুমেন্টস অ্যাক্ট, 1881-এর ধারা 25-এর আওতায় রাজ্য সরকার সোমবার সরকারি ছুটি ঘোষণা করেছে। যার জেরে সারাদিনই ও বন্ড মার্কেট বন্ধ থাকবে।22 জানুয়ারি বাজার কতক্ষণ খোলা থাকবে, নাকি পাকাপাকি বন্ধ থাকবে তা নিয়ে যথেষ্ট সংশয়ে ভুগছেন সাধারণ মানুষ। কারণ, শুক্রবারই RBI এর তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়, FX, বন্ড, সুদের হার এবং কারেন্সি ডেরিভেটিভ, কল মানি, কমার্শিয়াল পেপারের ট্রেড করা হবে দুপুর 2.30 থেকে 5.00 টা পর্যন্ত। উল্লেখ্য বিষয় হল, কেন্দ্রীয় সরকার রাম মন্দিরের উদ্বোধন উপলক্ষে 22 জানুয়ারি সমস্ত কেন্দ্রীয় সরকারি অফিস, কেন্দ্রীয় প্রতিষ্ঠান দুপুর আড়াইটা পর্যন্ত অর্ধদিবস ছুটির ঘোষণা করেছে। অর্থাৎ কেন্দ্রীয় সরকারি অফিসগুলো আড়াইটার পর থেকেই কাজ করবে। শ্রী রামের বিগ্রহের প্রাণ প্রতিষ্ঠা উৎসব পালনের জন্যই আড়াইটা পর্যন্ত এই ছুটির ঘোষণা করা হয়েছে।

মাত্র দেড় ঘণ্টার জন্য খোলা ব্যাঙ্ক

সোমবার রাম মন্দিরের উদ্বোধন উপল্যক্ষে সরকারি ছুটি ঘোষণা করেছে উত্তর প্রদেশ সরকার। ফলে ওইদিন যোগীরাজ্যে সরকারি ব্যাঙ্ক তো বটেই বেসরকারি ব্যাঙ্কগুলোও বন্ধ থাকছে। দেশের নিরিখে সমস্ত রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক আড়াইটা পর্যন্ত বন্ধ থাকার পর ফের খুলবে। এমনকি বেশ কয়েকটি বেসরকারি ব্যাঙ্কেরও ছুটি রয়েছে বলে জানা গিয়েছে। বাংলার ক্ষেত্রেও এই নিয়ম প্রযোজ্য হচ্ছে। কারণ, ব্যাঙ্কের মতো রাষ্ট্রায়ত্ত সংস্থা পূর্ণ বা অর্ধ দিবসের জন্য বন্ধ রাখতে হলে NI আইনে ছুটি ঘোষণা করতে হয়। সেই আইনের আওতায় নোটিশ জারি করেছে কেন্দ্র। ফলে আড়াইটা থেকে 4 টে পর্যন্তই খোলা থাকবে ব্যাঙ্ক। তার মধ্যেই যাবতীয় কাজ ব্যাঙ্কের গ্রাহকদের।


from Bengali News, Bangla Sangbad, বাংলা খবর, Latest Bengali News, News in Bangla, Breaking Bangla Khobor - Ei Samay https://ift.tt/UZu0KrE
Previous article
Next article

Leave Comments

Post a Comment

ads

Articles Ads 1

ads

Advertisement Ads