বুধেই শুষ্ক আবহাওয়ার 'সুখ' শেষ! পুজোর আগে বঙ্গে কি ফের দুর্যোগ? https://ift.tt/aq1uHwb - MAS News bengali

বুধেই শুষ্ক আবহাওয়ার 'সুখ' শেষ! পুজোর আগে বঙ্গে কি ফের দুর্যোগ? https://ift.tt/aq1uHwb

পুজোর ঠিক আগে ফের একবার বৃষ্টিপাতের ভ্রুকুটি! শনিবার থেকে ফের একবার ঝলমলে মেঘ দেখা গিয়েছে আকাশে। স্বাভাবিকভাবেই খুশি সাধারণ মানুষের ঠোঁটে। শেষ মুহূর্তে পুজো শপিংয়ে টাচ আপ দেওয়া চলছে। বুধবার পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে স্বস্তির আবহাওয়া থাকবে। বৃষ্টিপাতের সম্ভাবনা কার্যত নেই বললেই চলে। কিন্তু, বৃহস্পতিবার থেকে ফের একবার হাওয়া বদল হতে পারে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। অর্থাৎ যত পুজো কাছে আসছে ততই যেন মন মেজাজ ঘন ঘন বদলে ফেলছে আবহাওয়া।
  • আগামী ২৪ ঘণ্টায় কেমন থাকবে দক্ষিণবঙ্গের আবহাওয়া?
নিম্নচাপের জেরে পুজোর আগে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় দুর্যোগ দেখা গিয়েছিল।। ফলে বৃষ্টিপাত যখন কমেছে, শুষ্ক আবহাওয়ার মধ্যেই পুজো কাটাতে চাইছেন সাধারণ মানুষ। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, বুধবার পর্যন্ত মূলত আকাশ থাকবে পরিষ্কার। তাপমাত্রাও একই রকম থাকবে। বাতাসে জলীয় বাষ্পের আধিক্য থাকায় অস্বস্তি বাড়তে চলেছে। বৃহস্পতিবার থেকে ফের একবার বঙ্গে হাওয়া বদলের সম্ভাবনা রয়েছে।
  • কবে বর্ষা বিদায় নিতে চলেছে?
চলতি বছর বিলম্বে প্রবেশ করেছিল মৌসুমী বায়ু। আর বর্ষা প্রবেশের পরেও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে সেভাবে বৃষ্টিপাত দেখা যায়নি। বরং উত্তরবঙ্গের জেলাগুলিতে অপেক্ষাকৃত বেশি বৃষ্টিপাত হয়। আগামী তিন চার দিনে উত্তর-পশ্চিম ভারতের অন্যান্য রাজ্য এবং গুজরাট, মধ্যপ্রদেশের কিছু অংশ ও রাজস্থানের অধিকাংশ এলাকা থেকে বিদায় নিতে চলেছে বর্ষা। আগামী দুই তিন দিনের মধ্যে উত্তরপ্রদেশ এবং মধ্যপ্রদেশের বাকি অংশ থেকে বর্ষা বিদায় নেওয়ার পালা। এছাড়াও মহারাষ্ট্রের আরও কিছু অংশ থেকে বর্ষা বিদায় নিয়ে চলেছে আগামী দুই দিনের মধ্যে।
  • আগামী ২৪ ঘণ্টায় কেমন থাকবে শহর কলকাতার আবহাওয়া?
তিলোত্তমার তাপমাত্রা প্রায় একইরকম থাকবে। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকার কারণে আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। বুধবার পর্যন্ত কলকাতায় আবহাওয়ার বিশেষ হেরফের হবে না। সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি। বাতাসে জলীয় বাষ্পের আধিক্যের জন্য অস্বস্তি বাড়বে। এদিকে, আগামী দুই দিন দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি এই পাঁচ জেলায় বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এরপর ধীরে ধীরে স্বাভাবিক হবে পরিস্থিতি।বাংলার সব খবর পেতে ফলো করুন এই সময় ডিজিটালের হোয়াটসঅ্যাপ চ্যানেল। ক্লিক করুন এই লিংকে। জয়েন করুন:


from Bengali News, বাংলা সংবাদ, আজকের বাংলা খবর, Live Bangla News, News in Bangla, Bengali News Today - Ei Samay https://ift.tt/MhoruAS
Previous article
Next article

Leave Comments

Post a Comment

ads

Articles Ads 1

ads

Advertisement Ads