কলকাতা লিগে ম্যাচ গড়াপেটার ছায়া, কলকাতা পুলিশের দ্বারস্থ IFA https://ift.tt/ceBGt81 - MAS News bengali

কলকাতা লিগে ম্যাচ গড়াপেটার ছায়া, কলকাতা পুলিশের দ্বারস্থ IFA https://ift.tt/ceBGt81

ফের ম্যাচ গড়াপেটার গন্ধ ভারতের ক্রীড়াক্ষেত্রে। আর এবার কেন্দ্রস্থল কলকাতা লিগ। বর্তমানে আয়োজিত হচ্ছে কলকাতা লিগ। জেলার বিভিন্ন মাঠে আয়োজিত হচ্ছে শতাব্দী প্রাচীণ এই লিগ। এখানেই গড়াপেটার অভিযোগ তোলা হল। এই গড়াপেটার তদন্ত করতে কলকাতা পুলিশের দ্বারস্থ হয়েছে কলকাতা লিগের উদ্যোক্তা IFA। সূত্রের খবর, IFA সচিব অনির্বাণ দত্ত কলকাতা পুলিশ কমিশনার বিনিত গোয়েলকে চিঠি দিয়েছেন তদন্ত করার ব্যাপারে।

কোন ম্যাচকে কেন্দ্র করে সমস্যা?

জানা গিয়েছে, একটি ম্যাচকে নিয়ে গড়াপেটার ঘটনা সামনে এসেছে। ১৮ জুলাই আয়োজিত হয়েছিল পিয়ারলেস ও টালিগঞ্জ অগ্রগামীর ম্যাচ। চূঁচুড়ায় আয়োজিত হয়েছিল সেটি। সেই ম্য়াচে গড়াপেটার অভিযোগ উঠেছে। এই ম্য়াচে তদন্ত চেয়েছে IFA। ম্যাচে একমাত্র গোলে জিতে যায় পিয়ারলেস। ৮৭ মিনিটে গোল হয়। সেটাতেই গড়াপেটা হয়েছিল বলে অভিযোগ ওঠে। ভারতীয় ফুটবলের গড়াপেটা দেখতে একটি কমিটি কাজ করে। প্রায় নিঃশব্দেই কাজ করে এই কমিটি। দেশজুড়ে প্রতিটা ম্য়াচে নজর রাখে তারা। জানা গিয়েছে, অ্যান্টি ম্যাচ ফিক্সিং এজেন্সি নামে এই কমিটি পিয়ারলেস ম্যাচ নিয়ে IFA-কে জানায়। সেই ম্য়াচে গড়াপেটা হয়েছে বলে কমিটি সন্দেহ করে। এরপর IFA বিষয়টি নিয়ে নিজেদের মধ্যে আলোচনা করে। আলোচনা করে তারা জানায় কলকাতা পুলিশকে। যেহেতু IFA অফিস কলকাতা পুলিশের অধীনে তাই তারা কলকাতা পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছে।

ম্যাচের ঘটনা

সেদিন ম্যাচে ৮৭ মিনিট ৪৭ সেকেন্ডের মাথায় গোলটি হয়। সাজন সাহানি গোলটি করেন। অভিযোগ, টালিগঞ্জ অগ্রগামীর ডিফেন্সে প্লেয়াররা থাকলেও তাঁরা পিয়ারলেসের প্লেয়ারদের আটকাতে কোনও চেষ্টা করেননি। প্রায় বিনা বাধায় বিপক্ষের বক্সে প্রবেশ করে পিয়ারলেস। আর সাজন সাহানি গোল করে যান। তিনি যখন গোল করেন তখন সামনে ছিলেন একজন ডিফেন্ডার ও গোলকিপার। কমিটি মনে করেছে যেখানে ম্যাচ গোলশূন্য ছিল সেই সময় প্রায় বিনা বাধায় গোল করে বেরিয়ে যাওয়া সম্ভব নয়। এখানেই তারা গড়াপেটার গন্ধ পাচ্ছে। এই কমিটির একটি বেসরকারি সংস্থা। এদের সঙ্গে AIFF চুক্তি করেছে ভারতীয় ফুটবলকে গড়াপেটামুক্ত করতে। তাই এরা চুপিসারে কাজ করে। এদের গতিবিধি কেউ জানে না। যাতে গড়াপেটা ধরতে পারে তাই এরা কাউকে না জানিয়েই কাজ করে যায়। সাধারণ দর্শকদের সঙ্গে মিশে গিয়ে কাজ করে যায় বলে জানা গিয়েছে।


from Bengali News, বাংলা সংবাদ, আজকের বাংলা খবর, Live Bangla News, News in Bangla, Bengali News Today - Ei Samay https://ift.tt/NqCQKa4
Previous article
Next article

Leave Comments

Post a Comment

ads

Articles Ads 1

ads

Advertisement Ads