একাধিক শহরে জ্বালানির দামে পরিবর্তন, কলকাতায় পেট্রল কত? https://ift.tt/RPlvs2Y - MAS News bengali

একাধিক শহরে জ্বালানির দামে পরিবর্তন, কলকাতায় পেট্রল কত? https://ift.tt/RPlvs2Y

ভারত জ্বালানির বিষয়ে এখনও আমদানির উপরেই নির্ভরশীল। আজ আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দামে তেমন কোনও পরিবর্তনই আসেনি। অপরিশোধিত তেল WTI 0.11 শতাংশ বৃদ্ধি পেয়ে প্রতি ব্যারেলের দাম হয়েছে 80.70 ডলার। ব্রেন্ট ক্রুড অয়েলের দাম 0.15 শতাংশ বৃদ্ধি পেয়ে ব্যারেল প্রতি 85.12 ডলারে পৌঁছেছে। দেশের তেল বিপণন সংস্থাগুলি শনিবার জ্বালানির নতুন দাম সামনে এনেছে। বর্তমানে প্রতিদিন সকালেই ওই দিনের জন্য জ্বালানির দামে সংশোধন আনা হয়। 2017 সালের জুন মাসের আগে প্রতি 15 দিন পরে পেট্রল- ডিজেলের দামে পরিবর্তন করা হত। শনিবার দেশের বেশিরভাগ রাজ্যেই জ্বালানির দামে বড় কোনও পরিবর্তন আসেনি। তেলেঙ্গানা এবং মিজোরামে অবশ্য এক্ষেত্রে ব্যতিক্রম। তেলেঙ্গানায় পেট্রলের দাম 1.56 টাকা বেড়েছে ও ডিজেলের দাম 1.46 টাকা বেড়েছে। মিজোরামে পেট্রলের দাম 99 পয়সা কমেছে, একইসঙ্গে 91 পয়সা সস্তা হয়েছে ডিজেলও। পঞ্জাবে পেট্রল 29 পয়সা কমে হয়েছে 97.61 টাকা এবং ডিজেল 28 পয়সা কমে হয়েছে 87.95 টাকা। একইসঙ্গে, রাজস্থান ও মধ্যপ্রদেশে জ্বালানির দাম সামান্য বেড়েছে।দেশের চার মেট্রো শহরে জ্বালানির দাম কত? দেখে নিন
  • কলকাতায় জ্বালানির দাম সস্তা হওয়ার কোনও লক্ষণ দেখা যাচ্ছে না। এই শহরে প্রতি লিটার পেট্রলের দাম রয়েছে 106.31 টাকা। পাশাপাশি প্রতি লিটার ডিজেলের দাম রয়েছে 94.04 টাকা।
  • দিল্লিতে লিটার প্রতি পেট্রলের দাম রয়েছে 96.72 টাকা। একইসঙ্গে ডিজেল প্রতি লিটার বিকোচ্ছে 89.62 টাকা দরে।
  • মুম্বইতেও জ্বালানির দাম ক্রমশ বাড়ছে। পেট্রল- ডিজেলের চড়া দাম রয়েছে বাণিজ্য নগরীতে। এই শহরে পেট্রলের প্রতি লিটারের দাম রয়েছে 106.31 টাকা। প্রতি লিটার ডিজেলের দাম রয়েছে 94.27 টাকা।
  • চেন্নাইতেও জ্বালানির দাম মোটেই স্বস্তিদায়ক নয়। এই মেট্রো শহরে প্রতি লিটার পেট্রলের দাম রয়েছে পেট্রলের দাম 102.63 টাকা ও ডিজেলের দাম রয়েছে 94.24 টাকা।
অন্যদিকে, দেশের মধ্যে সবচেয়ে সস্তা জ্বালানি বিক্রি হচ্ছে পোর্ট ব্লেয়ারে। এই শহরে প্রতি লিটার পেট্রলের দাম রয়েছে 84.10 টাকা এবং ডিজেল প্রতি লিটারের দাম রয়েছে 79.74 টাকা।প্রতিদিন সকাল 6 টায় জ্বালানির দাম পরিবর্তন করা হয়প্রতিদিন সকালেই সরকারি তেল সংস্থাগুলি জ্বালানির দাম আপডেট করে। প্রয়োজন মতো জ্বালানির দাম স্থির অথবা কম-বেশি করা হয়। মূলত আন্তর্জাতিক বাজারের উপরের ভিত্তি করেই এই দাম নির্ধারিত হয়।


from Bengali News, বাংলা খবর, Bangla News, Ajker Khobor, Latest Bengali News - Ei Samay https://ift.tt/sSm4itn
Previous article
Next article

Leave Comments

Post a Comment

ads

Articles Ads 1

ads

Advertisement Ads