LIVE : ষষ্ঠ দফায় বাংলার ৮ কেন্দ্রে ভোট, একাধিক হেভিওয়েটের ভাগ্য পরীক্ষা https://ift.tt/mGz6PCA - MAS News bengali

LIVE : ষষ্ঠ দফায় বাংলার ৮ কেন্দ্রে ভোট, একাধিক হেভিওয়েটের ভাগ্য পরীক্ষা https://ift.tt/mGz6PCA

আজ ষষ্ঠ দফার নির্বাচন। সারা দেশের পাশাপাশি ভোটগ্রহণ এই রাজ্যেও। এদিন ভোটগ্রহণ বাংলার পুরুলিয়া, বাঁকুড়া, বিষ্ণুপুর, কাঁথি, তমলুক, মেদিনীপুর, ঘাটাল ও ঝাড়গ্রাম লোকসভা কেন্দ্র। সকাল ৭ টায় শুরু ভোটগ্রহণ।
  • পূর্ব মেদিনীপুরের ময়নার বাকচায় তৃণমূল কর্মী মাথায় ধারাল অস্ত্রের কোপ মারার অভিযোগ। হাসপাতালে মৃত্যু সঙ্গে লড়াই করছেন আহত ব্যক্তি।
  • পূর্ব মেদিনীপুরের মহিষাদলে তৃণমূল-বিজেপি সংঘর্ষ। মৃত্যু তৃণমূলের যুবনেতার। মহিষাদল ব্লকের বেতকুণ্ডু এলাকার ঘটনা।
এই দফার নির্বাচনে লড়ইতে রয়েছেন একগুচ্ছ হেভিওয়েট প্রার্থী। পুরুলিয়া কেন্দ্রে তৃণমূলের হয়ে লড়ছেন শান্তিরাম মাহাত। পাশাপাশি বিজেপি প্রার্থী হলেন জ্যোতির্ময় সিং মাহাত ও কংগ্রেস প্রার্থী নেপাল মাহাত। বাঁকুড়া লোকসভা কেন্দ্রে তৃণমূল প্রার্থী অরূপ চক্রবর্তী, বিজেপি প্রার্থী সুভাষ সরকার ও বাম প্রার্থী নীলাঞ্জন দাশগুপ্ত। ওই জেলারই বিষ্ণুপুর কেন্দ্রে তৃণমূলের প্রার্থী হলেন সুজাতা মণ্ডল। বিজেপির হয়ে লড়ছেন সৌমিত্র খাঁ ও বাম প্রার্থী শীতল কৈবর্ত। ঝাড়গ্রাম আসনে তৃণমূল প্রার্থী কালীপদ সোরেন। এছাড়াও বিজেপির হয়ে লড়ছেন প্রণত টুডু ও বাম প্রার্থী সোনামণি মুর্মু (টুডু)। মেদিনীপুর লোকসভা আসনে তৃণমূল প্রার্থী জুন মালিয়া, বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল ও বাম প্রার্থী বিপ্লব ভট্ট। কাঁথি লোকসভা কেন্দ্রে তৃণমূলের প্রার্থী উত্তম বারিক। পাশাপাশি লড়ছেন বিজেপি প্রার্থী সৌমেন্দু অধিকারী ও কংগ্রেস প্রার্থী ঊর্বশী ভট্টাচার্য। তমলুক আসনে লড়াইতে রয়েছেন তৃণমূল প্রার্থী দেবাংশু ভট্টাচার্য, বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায় ও বাম প্রার্থী সায়ন বন্দ্যোপাধ্যায়। আর ঘাটালে তৃণমূলের হয়ে লড়ছেন দীপক অধিকারী (দেব)। এছাড়াও লড়াইয়ের ময়দানে রয়েছেন বিজেপি প্রার্থী হিরণ্ময় চট্টোপাধ্যায় (হিরণ) ও বাম প্রার্থী তপন গঙ্গোপাধ্যায়। নির্বাচন অবাধ ও শান্তিপূর্ণ করতে বদ্ধপরিকর নির্বাচন কমিশন। এই দফার নির্বাচনে মোতায়েন থাকছে ৯১৯ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। বাকি থাকবে স্ট্রং রুমের নিরাপত্তা ও বাকি জেলায়। এই দফার ভোটে প্রায় ১৮ শতাংশ বুথ স্পর্শকাতর। QRT-এর ক্ষেত্রে সিইও অফিস থেকে জিপিএস ট্র্যাকিং করা হবে। তবে প্রয়োজনে জাতীয় নির্বাচন কমিশন থেকেও QRT ট্র্যাকিং করা যেতে পারে।


from Bengali News, বাংলা নিউজ, Bangla News, Ajker Bangla Khabar, Latest Bengali News - Eisamay https://ift.tt/Xw791YV
Previous article
Next article

Leave Comments

Post a Comment

ads

Articles Ads 1

ads

Advertisement Ads