নিম্নচাপের জেরে বুধেও বৃষ্টির পূর্বাভাস, কবে কাটবে দুর্যোগ? https://ift.tt/n4lQqRY - MAS News bengali

নিম্নচাপের জেরে বুধেও বৃষ্টির পূর্বাভাস, কবে কাটবে দুর্যোগ? https://ift.tt/n4lQqRY

বঙ্গোপসাগরে তৈরি হওয়া অতি গভীর নিম্নচাপ এই মুহূর্তে অবস্থান করছে পুরীর উপকূলের কাছাকাছি। তার জেরে দক্ষিণবঙ্গের কিছু জেলায় বুধবার হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। পশ্চিমের জেলাগুলিতে অপেক্ষাকৃত বেশি বৃষ্টিপাত হতে পারে।

কেমন থাকবে কলকাতার আবহাওয়া?

আগামী ১৩ সেপ্টেম্বর পর্যন্ত কলকাতায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বুধবার শহরের আকাশ প্রধানত মেঘলা থাকবে। এ দিন শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৩ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। গতকাল অর্থাৎ মঙ্গলবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ০.৭ ডিগ্রি সেলসিয়াস বেশি। বুধবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৮.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১.৯ ডিগ্রি সেলসিয়াস বেশি। এ দিন কলকাতার বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ সর্বাধিক ৯৪ শতাংশ এবং সর্বনিম্ন ৬৭ শতাংশ।

কেমন থাকবে দক্ষিণবঙ্গের আবহাওয়া?

বুধবার পশ্চিমের জেলা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। এ দিন পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া , বর্ধমান, দক্ষিণ ২৪ পরগনাতে অপেক্ষাকৃত বেশি বৃষ্টিপাত হতে পারে। বুধবার ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে পূর্ব মেদিনীপুরে। বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বেশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম, পূর্ব ও পশ্চিম বর্ধমানে বেশি বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। শুক্রবার, ১৩ সেপ্টেম্বর মুর্শিদাবাদ, বীরভূমে হতে পারে ভারী বৃষ্টিপাত। বৃষ্টিপাতের জেরে তাপমাত্রা সামান্য কমলেও অস্বস্তি বাড়াবে বাতাসের আপেক্ষিক আর্দ্রতা।

কেমন থাকবে উত্তরবঙ্গের আবহাওয়া?

উত্তরবঙ্গের জেলাগুলিতে আজ থেকে বৃষ্টিপাত বাড়তে পারে। এ দিন কালিম্পং, আলিপুরদুয়ারে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ।


from Bengali News, বাংলা নিউজ, বাংলায় সর্বশেষ খবর, Live Bengali News, Bangla News, Ajker Bengali Khabar - Eisamay https://ift.tt/6hcUeHP
Previous article
Next article

Leave Comments

Post a Comment

ads

Articles Ads 1

ads

Advertisement Ads