''আমার জীবন বিপন্ন, চরিত্র হননেরও চেষ্টা চলছে'', আস্থা ভোটের আগে বিস্ফোরক ইমরান https://ift.tt/2OzcSh5 - MAS News bengali

''আমার জীবন বিপন্ন, চরিত্র হননেরও চেষ্টা চলছে'', আস্থা ভোটের আগে বিস্ফোরক ইমরান https://ift.tt/2OzcSh5

Pakistan-এর প্রধানমন্ত্রীকে খুনের চেষ্টা চলছে। আগেই এমনটা দাবি করেছিলেন () ঘনিষ্ঠ মন্ত্রী। এবার খোদ ইমরান খানকে (Imran Khan) বিস্ফোরক মন্তব্য করতে শোনা গেল। তিনি বললেন, ''আমার জীবন বিপন্ন। বিরোধীরা আমার চরিত্র হননেরও চেষ্টা চালাচ্ছে। এমনকী আমার স্ত্রীকেও রেয়াত করা হচ্ছে না।'' প্রধানমন্ত্রীর এই মন্তব্য ঘিরে শোরগোল পড়ে গিয়েছে। এদিন পাক প্রধানমন্ত্রী আরও বলেন, ''আমার জীবন বিপন্ন হলেও আমি পিছু হটব না। আমি ভীত নই। শেষ দেখে ছাড়ব। স্বাধীন এভং গণতান্ত্রিক পাকিস্তানের জন্য শেষ পর্যন্ত লড়াই করে যাব।'' রবিবার আস্থা ভোটের আগে, তাঁর হাতে মাত্র তিনটি রাস্তা খালি রয়েছে। শুক্রবার পাক সংবাদমাধ্যমকে দেওয়া একটি সাক্ষাৎকারে এমনটাই জানালেন ইমরান খান। তিনি বলেন, ''আমার হাতে কেবল তিনটি উপায় বেঁচে রয়েছে। একটি আস্থা ভোট। দ্বিতীয় নির্বাচন এবং তৃতীয় পদত্যাগ।'' ৬৯ বছর বয়সী এই পাক প্রধানমন্ত্রীর এই বক্তব্য আলোড়ন ফেলে দিয়েছে। এদিন বলেন, ''আস্থা ভোটে যদি আমরা জয় পাই, আমরা এই বিশ্বাসঘাতকদের সঙ্গে আর কাজ করতে পারব না। নির্ধারিত সময়ের আগে নির্বাচন ডেকে নেওয়ার এখন শ্রেষ্ঠ উপায়। আমি জাতির উদ্দেশে আবেদন জানাচ্ছি, তারা যেন সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করেন। তবে আর আমায় আত্মত্যাগ করতে হবে না।'' তাঁর বিস্ফোরক দাবি, ''হুসেইন হাক্কানির মতো মানুষেরা এখন লন্ডনে গিয়ে নওয়াজ শরিফের সঙ্গে বৈঠক করছেন। বিদেশি ষড়যন্ত্র কাজ করছে।'' পাকিস্তানের তথ্য মন্ত্রী ফাওয়াদ চৌধুরীর (Information Minister Fawad Chaudhry) দাবি, নিরাপত্তা সংস্থাগুলির কাছে আসা নির্দিষ্ট তথ্যের (গোয়েন্দা রিপোর্ট) ভিত্তিতে বলা যায়, "এই সংক্রান্ত রিপোর্ট হাতে আসার পরই প্রধানমন্ত্রীর নিরাপত্তা বাড়িয়ে দেওয়া হয়েছে।" প্রসঙ্গত, এর আগে চলতি সপ্তাহের প্রথম দিকে PTI নেতা ফয়জল বাওদা (Faisal Vawda)-ও একই দাবি করেছিলেন। তাঁর অভিযোগ ছিল, যেহেতু প্রধানমন্ত্রী ইমরান খানকে দেশকে বিক্রি করে দিতে রাজি হননি, সেই কারণেই তাঁকে খুনের চেষ্টা করা হচ্ছে! এদিকে, ইমরান খানের দাবি, তাঁকে উৎখাত করার চেষ্টা করছে বিদেশি শক্তি। না জেনেই সেই ষড়যন্ত্রে সামিল হয়ে গিয়েছেন বিরোধী শিবিরের নেতা ও কর্মীরা। এক্ষেত্রে নাম না করে ইমরান এক সময়ের আশা, ভরসা আমেরিকাকেই কাঠগড়ায় তুলেছে বলে দাবি ওয়াকিবহাল মহলের। যার কড়া জবাব দিয়েছে ওয়াশিংটনও। এই অভিযোগ, পালটা অভিযোগের আবহেই এবার ইমরান খানকে খুনের পরিকল্পনা করা হয়েছে বলে দাবি করা হল।


from Bengali News, Bangla News, বাংলা সংবাদ, বাংলা নিউজ, News in Bengali, কলকাতা বাংলা খবর - Ei Samay https://ift.tt/GnlVoyg
Previous article
Next article

Leave Comments

Post a Comment

ads

Articles Ads 1

ads

Advertisement Ads