দিয়েছিলেন সেমি জেতার টোটকা, সামি প্রমাণ করলেন সৌরভ ভুল বলেননি https://ift.tt/kqZmORF - MAS News bengali

দিয়েছিলেন সেমি জেতার টোটকা, সামি প্রমাণ করলেন সৌরভ ভুল বলেননি https://ift.tt/kqZmORF

মাধ্যমিক উচ্চমাধ্যমিকের সময় একটা বই কমবেশি সকলের কাছে থাকে। সেটা হচ্ছে লাস্ট মিনিট সাজেশন। কেউ সেই সাজেশন মেনে সফল হন আবার কেউ ব্যর্থ হন। ভারত বনাম নিউ জিল্যান্ড ম্যাচে অনেকটা সেই ছবিই দেখা গেল। এখানে সৌরভ গঙ্গোপাধ্যায় দিয়েছিলেন লাস্ট মিনিট সাজেশন। সেই সাজেশন পেয়ে লেটার মার্কস নিয়ে পাস করলেন মহম্মদ সামি।সেমিফাইনালে চ্যাম্পিয়ন হতে গেলে কোন অস্ত্র প্রয়োগ করতে হবে সেটা নিয়ে ম্যাচের আগে ফেসবুকে একটি পোস্ট করেন মহারাজ। জানিয়েছিলেন এই ম্যাচে যেই দলের বোলিং ভালো হবে সেই দলই জিতবে। প্রথম ইনিংসে ভারতের ব্যাটিংয়ের পর সেই কথাটা কিছুটা সঠিক বোঝা গিয়েছিল। বিশ্বের অন্য়তম বিধ্বংসী বোলিং লাইন আপ থাকা নিউ জিল্যান্ড বল হাতে মাত্র চারটে উইকেট নিতে পারল ভারতের।এরপর । দলে জসপ্রীত বুমরাহ ও মহম্মদ সিরাজ ব্যর্থ হলেও সামির একাই শেষ করলেন বিপক্ষকে। তিনি কেন সেরা সেটা প্রমাণ করলেন। আর সঙ্গে সৌরভ গঙ্গোপাধ্যায়ের লাস্ট মিনিট সাজেশন কাজে লাগল। সামি সৌরভের টিপসটা কাজে লাগিয়েছিলেন কি না সেটা জানা নেই তবে অক্ষরে অক্ষরে মহারাজের পরামর্শ মেন গিয়েছে। এদিন ম্যাচ শেষে সামির জন্য বিশেষ বার্তা দেন সৌরভ গঙ্গোপাধ্য়ায়। টুইটারে তিনি লেখেন, ‘পাটা পিচে একেরপর এক উইকেট। অহমেদাবাদের জন্য আরও একটা পাঁচ উইকেট বাকি রইল। এই মুহূর্তে সেরা পেসার। ভারতীয় দলকে অভিনন্দন। এই পারফরম্যান্স টুর্নামেন্টের বাকিগুলো থেকে অনেক এগিয়ে।’সামিকে শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি জানান, আগামী প্রজন্ম সামির এই ইনিংসকে মনে রাখবে। ম্য়াচের সেরা হয়ে এদিন বলেন, ‘আমি আমার সুযোগের অপেক্ষায় ছিলাম। আমি খুব একটা বেশি সাদা বলের ক্রিকেট খেলিনি। আমার মাথায় ছিল ইয়র্কার আর স্লো বল। আমি নতুন বলে উইকেটের চেষ্টা করেছি। আমি ক্যাচ মিস করি, খারাপ লেগেছিল। তবে পরে ওর উইকেট নিয়ে পেরেছি। আমার ভয় ছিল শিশির নিয়ে। তবে ওরা ঘাস দারুণভাবে কেটেছে। রান পর্যাপ্ত ছিল। তবে শিশির পড়লে পরিস্থিতি খারাপ হত। এটা বড় প্ল্যাটফর্ম। এখানে আমরা ২০১৫ ও ২০১৯ সালের বিশ্বকাপে হেরেছি। ফলে এই সুযোগটাকে কাজে লাগাতে চেয়েছি। আমি জানি না এরকম সুযোগ আবার কবে পাব।’


from Bangla News, বাংলা খবর, Bengali News, বাংলা সংবাদ, Bengali Breaking News, Latest Bengali News, বাংলা নিউজ https://ift.tt/GYT9keW
Previous article
Next article

Leave Comments

Post a Comment

ads

Articles Ads 1

ads

Advertisement Ads